রাজশাহী শিক্ষা বোর্ডে প্রশ্ন প্রণয়ন নিয়ে কর্মশালা - দৈনিকশিক্ষা

রাজশাহী শিক্ষা বোর্ডে প্রশ্ন প্রণয়ন নিয়ে কর্মশালা

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি |

‘মানসম্মত যুগোপযোগী শিক্ষা বিকাশে অঙ্গীকারাবদ্ধ’ স্লোগানকে ধারণ করে বাংলাদেশ পরীক্ষা উন্নয়ন ইউনিটের (ইঊউট) আয়োজনে ‘মানসম্মত প্রশ্নপত্র প্রণয়ন ও পরিশোধন’ নিয়ে কর্মশালা শুরু হয়েছে। বুধবার সকালে কর্মশালার উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম, বাংলাদেশ পরীক্ষা উন্নয়ন ইউনিটের বিশেষজ্ঞ (পরীক্ষা ও মূল্যায়ন) প্রফেসর শামীমা আখতার। অনুষ্ঠানের সভাপতি ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধক শিক্ষা বোর্ড চেয়ারম্যান মানসম্পন্ন প্রশ্নপত্র প্রণয়ন ও পরিশোধন বিষয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সটি সঠিকভাবে উপলদ্ধি ও প্রয়োগ করার জন্য প্রশিক্ষণার্থী শিক্ষকদের প্রতি আহ্বান জানান। 

তিনি আরও বলেন, শিক্ষকরাই আগামীর ভবিষ্যৎ প্রজন্ম গঠনে সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। এই দিবসে এমন একটি শুভ কাজে অংশগ্রহণ করছেন সেটি আপনারা মনে রেখে আত্মত্যাগকারী শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন একটি উন্নত সমৃদ্ধ গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে আত্মনিয়োগের আহ্বান জানান। 

তিনি শিক্ষকদের সতর্ক করে বলেন, চলমান বৈশ্বিক পরিস্থিতিতে স্বাধীনতা বিরোধী দেশি বিদেশী চক্রান্তকারীদের সকল প্রচেষ্টা যাতে ব্যর্থ হয় সে ব্যাপারে সজাগ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের জীবনমান উন্নয়নে অভূতপূর্ব অবদান রেখেছেন। সেটি তাদের নিজেদের শিক্ষাজীবন কালের শিক্ষক সমাজের জীবনমানের সঙ্গে তুলনা করে দেখতে বলেন। শিক্ষার মান ও অবকাঠামো উন্নয়নে এবং নারী শিক্ষা বিস্তারে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিস্ময়কর অবদান রেখেছেন তা সারাবিশ্বে স্বীকৃত। তাঁর এই অবদান যাতে কোনভাবেই ব্যাহত না হয় সে বিষয়ে সচেতন থাকার জন্য প্রশিক্ষণার্থী শিক্ষকদের আহ্বান জানান তিনিু। সেই সঙ্গে তিনি মুক্তিযুদ্ধের চেতনায় ইস্পাত কঠিন মনস্তত্ব সম্বলিত প্রজন্ম গড়ে তুলতে শিক্ষকদের সর্বাত্মক প্রচেষ্টা চালাতে বলেন।

দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী - dainik shiksha দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে : আরেফিন সিদ্দিক - dainik shiksha দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে : আরেফিন সিদ্দিক এইচএসসির উত্তরপত্র জমা নিচ্ছে না বোর্ড - dainik shiksha এইচএসসির উত্তরপত্র জমা নিচ্ছে না বোর্ড কলেজ ভর্তি পরীক্ষায় এতো ফেল! - dainik shiksha কলেজ ভর্তি পরীক্ষায় এতো ফেল! বিকল্প পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে: ড. মোহাম্মদ কায়কোবাদ - dainik shiksha বিকল্প পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে: ড. মোহাম্মদ কায়কোবাদ ঝরে পড়া শিক্ষার্থীদের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ - dainik shiksha ঝরে পড়া শিক্ষার্থীদের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036060810089111