রাষ্ট্রপতিকে দেশের পরিস্থিতি জানালেন সেনাপ্রধান - দৈনিকশিক্ষা

রাষ্ট্রপতিকে দেশের পরিস্থিতি জানালেন সেনাপ্রধান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। গতকাল মঙ্গলবার বঙ্গভবনে সেনাপ্রধান রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় সেনাবাহিনী প্রধান দেশের চলমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। গত শুক্রবার মধ্যরাত থেকে সারা দেশে কারফিউ জারি করে সরকার। জননিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় মোতায়েন করা হয় সেনাবাহিনী।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চলমান সহিংসতাসহ নানা স্থানে সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার নিন্দা জানান।

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানান, সারা দেশে ২৭ হাজার সেনাবাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে। এসব সেনাসদস্য বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করছে।

তিনি আরো জানান, সেনা মোতায়েনের পর সারা দেশের অবস্থা ক্রমেই স্বাভাবিক হচ্ছে। সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে আসছে।

এর আগে, গত সোমবার সেনাপ্রধান বলেছিলেন, দ্রুততম সময়ের মধ্যে দেশ স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। তবে কিছুদিন সময় লাগবে। তিনি বলেন, সেনা মোতায়েন করার পর দেশ ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে। আশা করি খুব শিগগির স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

গতকাল তিনি চলমান আন্দোলনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান।

সেনাপ্রধান বলেন, আমরা মনে করি দেশে সেনাবাহিনী মোতায়েনের ৪৮ ঘণ্টার মধ্যেই দেশে স্বাভাবিক পরিস্থিতি ফেরত এসেছে। সেনাবাহিনী, গণমাধ্যমকর্মী, জনগণ, আমরা সবাই মিলে দেশটাকে আবার স্বাভাবিক জায়গায় নিয়ে যেতে চাই।

প্রসঙ্গত, গত বেশ কয়েকদিন ধরে কোটাবিরোধী আন্দোলনের সময় সংঘর্ষে দেশ অচল হয়ে পড়ে। বহু গুরুত্বপূর্ণ স্থাপনায় অগ্নিসংযোগ করা হয়েছে। অনেক হতাহতের ঘটনাও ঘটেছে। বর্তমানে গত শুক্রবার মধ্যরাত থেকে শুরু হওয়া কারফিউ চলছে।

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0039639472961426