শিক্ষক নিয়োগে কোনো কম্প্রোমাইজ করা যাবে না : চবি উপাচার্য - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগে কোনো কম্প্রোমাইজ করা যাবে না : চবি উপাচার্য

দৈনিক শিক্ষাডটকম, চবি |

দৈনিক শিক্ষাডটকম, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ডক্টর আবু তাহের বলেছেন, শিক্ষক নিয়োগে কোনো কম্প্রোমাইজ করা যাবে না। কারণ একজন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যদি তিনি ভালো শিক্ষক না হন তাহলে ৪০টি বছর জাতির ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।

  

রোববার (২১ এপ্রিল) রাত ৯টায় এক সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অধ্যাপক আবু তাহের আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়তে এবং প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ তৈরিতে বিশ্ববিদ্যালয়কে সুচারুরূপে তৈরি করতে হবে।  

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হালদা ফুটবল টুর্নামেন্টে টিম সাউথ পাহাড়তলী চ্যাম্পিয়ন হওয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এক নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড হাটহাজারী উপজেলার চৌধুরীহাট-ফতেয়াবাদ কলেজ সংলগ্ন মাঠে বিজয়ী দলের সদস্যদের অভ্যর্থনা ও সংবর্ধনা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

চসিক এক নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর গাজী শফিউল আজিমের সভাপতিত্বে উক্ত সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবাগত উপাচার্য প্রফেসর ডক্টর মো. আবু তাহের, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাশেদুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আলহাজ ইউনুছ গণি চৌধুরী, চট্টগ্রাম সাইবার ট্রাইবুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. শামীম, হাটহাজারী পৌর প্রশাসক আলহাজ মঞ্জুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর আলী আজগর চৌধুরী, অধিনায়ক জাহেদ পারভেজ চৌধুরী, টিম ম্যানেজার এমএ হোসেন খোকাসহ সংবর্ধিত খেলোয়াড়রা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ও এ এফ রহমান হলের সদ্য নবনিযুক্ত প্রভোস্ট ডক্টর আলী আরশাদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সদস্য সচিব মো. শাহজাহান রশীদ।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও একজন ক্রীড়ামোদী। তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেছেন, ‘আমরা খেলাধুলাকে বেশি গুরুত্ব দিচ্ছি এজন্য যে, তরুণ প্রজন্ম যত বেশি এতে অংশ নেবে ততটাই তাদের মনমানসিকতা আরও ভালো হবে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0057511329650879