শিক্ষকদের পদত্যাগ-হেনস্থার প্রতিবাদে কাউখালীতে ছাত্রীদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

শিক্ষকদের পদত্যাগ-হেনস্থার প্রতিবাদে কাউখালীতে ছাত্রীদের মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর |

শিক্ষকদের জোরপূর্বক অপসারণ, হেনস্থা, শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে উস্কানিমূলক বিবৃতি এবং মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন করেছে পিরোজপুরের কাউখালীর সত্যেন্দ্রনাথ বন্দেপাধ্যায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। পরে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে স্মারকলিপি দেয়।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে  শিক্ষার্থীরা উপজেলা পরিষদের সামনের রাস্তা অবরোধ করে মানববন্ধন করেন। ‘সত্যেন্দ্রনাথ বন্দেপাধ্যায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের' ব্যানারে মানববন্ধন ও অবরোধ করেন তারা। 

ওই ছাত্রী জান্নাতী বলেন, “এই শিক্ষকরাই আমাদের গড়ে তুলেছেন। জাতি গঠনের কারিগর হচ্ছেন তারা। কিন্তু স্বৈরাচার সরকার পতনের পর সারাদেশে শিক্ষকদের ওপর হামলা-নির্যাতন হচ্ছে। আমরা সাধারণ শিক্ষার্থীরা এটা মেনে নিতে পারছি না। এ কারণে আমরা সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদে নেমেছি। যারা শিক্ষকদের অপমান,  লাঞ্ছিত,  ও শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্ট বা বিবৃতি এবং মিথ্যাচার করছেন তাদের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ আমরা এ মানববন্ধন কর্মসূচি পালন করছি।

 

ইউএনও স্বজল মোল্লা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জোরপূর্বক শিক্ষকদের পদত্যাগে বাধ্য করাসহ শারীরিক ও মানসিকভাবে হেনস্থা করা হচ্ছে। এটা স্পষ্টতই অন্যায় ও অনাকাঙ্ক্ষিত। কোনো শিক্ষক যদি অপরাধী হোন, বা দলীয় পরিচয় দিয়ে অপকর্ম করে থাকেন, তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নিতে হবে। এভাবে জোরপূর্বক শিক্ষকদের লাঞ্ছিত করা কোনোভাবেই কাম্য নয়। এবিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে  প্রজ্ঞাপন জারি করা হয়েছে। শিক্ষার্থীদের সকল ভালো কাজে প্রশাসনের সহযোগিতার আশ্বাস দিয়ে তাদেরকে পড়াশোনায় মনোযোগী হওয়ার আহ্বান জানান। 

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত হালদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল হান্নান, উপজেলা বিএনপির সদস্য সচিব এইচ এম দ্বীন মোহাম্মদ, যুগ্ম আহবায়ক জিয়াউল হাসান নিক্সন উপস্থিত ছিলেন।

চলতি মাসে টানা ৪ দিনের ছুটি মিলবে যেভাবে - dainik shiksha চলতি মাসে টানা ৪ দিনের ছুটি মিলবে যেভাবে সিইসিসহ পাঁচ কমিশনারের পদত্যাগ - dainik shiksha সিইসিসহ পাঁচ কমিশনারের পদত্যাগ রাষ্ট্রপতি যেকোনো সময় পদত্যাগ করতে পারেন - dainik shiksha রাষ্ট্রপতি যেকোনো সময় পদত্যাগ করতে পারেন বাতিল কারিকুলামে শিক্ষার্থীরা আরও একবছর ভুগবেন কেন? - dainik shiksha বাতিল কারিকুলামে শিক্ষার্থীরা আরও একবছর ভুগবেন কেন? ডিআইএতে টাকার খেলা, অভিযুক্তরাই স্কুল অডিটে - dainik shiksha ডিআইএতে টাকার খেলা, অভিযুক্তরাই স্কুল অডিটে সব শিক্ষাপ্রতিষ্ঠানেই নতুন অ্যাডহক কমিটি হবে - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানেই নতুন অ্যাডহক কমিটি হবে প্রাথমিকে স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবি - dainik shiksha প্রাথমিকে স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.021273851394653