শিক্ষা ক্যাডারে নির্বাচন : মেসেজ ইজ লাউড এন্ড ক্লিয়ার - দৈনিকশিক্ষা

শিক্ষা ক্যাডারে নির্বাচন : মেসেজ ইজ লাউড এন্ড ক্লিয়ার

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

প্রায় ১৫ হাজার সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তার কাছে `মেসেজ ইজ লাউড এন্ড ক্লিয়ার'। অভিযুক্ত পরিচালককে বদলি ও দুর্নীতির অভিযোগ তদন্তের প্রক্রিয়া শুরুর মাধ্যমে মাসাধিককাল ধরে চলা অপপ্রচার ও মিথ্যাচারের যবনিকাপাত ঘটেছে। ছাত্র ও চাকরিজীবনে রাজধানীর ভাত কম খাওয়া একজন তস্য জুনিয়রকে ভুল বুঝিয়ে নজিরবিহীন বড় পদ দিয়ে সিন্ডিকেটে ভিড়িয়ে এবারও নির্বাচনী বৈতরণী পার হতে চেয়েছিলো বেসরকারি রতন ও শিক্ষা ক্যাডারে সুনাম নষ্টের অন্যতম হোতা যুক্তরাষ্ট্রে পলাতক বাড়ৈ গয়রহদের রিমোট কন্ট্রোলড প্যানেলটি। এই সিন্ডিকেট গত মাসাধিককাল এই মর্মে অপপ্রচার চালাচ্ছিলো যে, ‘গ প্যানেলটি শীর্ষ ও প্রতিশীর্ষদের আশীর্বাদপুষ্ট বটে।’ 

বৃহস্পতিবারের দীর্ঘ প্রত্যাশিত আদেশের পর শিক্ষা ক্যাডার সদস্যরা বুঝতে পেরেছেন যে, শিক্ষা প্রশাসনের চার শীর্ষ নির্বাহী ও চিফ অ্যাকাউন্টিং অফিসারের পছন্দের কোনো প্যানেল নেই। সাধারণ শিক্ষা ক্যাডার সমিতির নির্বাচনে তারা কোনো প্যানেলের পক্ষে বা বিপক্ষে নন। বৃহস্পতিবার সকালে শিক্ষা ক্যাডার কর্মকর্তারা শতভাগ নিশ্চিত হয়েছেন যে, ‘আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেবো।’  এর আগে ক্যাডারের প্রধান পদে আসীন মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের বক্তব্যে প্রমাণিত হয়েছিলো যে ‘মিষ্টি আদেশের মধ্যেও প্রবল শক্তি নিহিত’।   

আর মাত্র ৪৮ ঘন্টারও কম সময়। ৯ জুন রোববার বিসিএস সাধারণ শিক্ষার ১৪ হাজার ক্যাডার কর্মকর্তা তাদের নেতা নির্বাচন করবেন। এই নেতারা কাজ করবেন চৌকস ও ক্যাডারের স্বার্থে। যুক্তি দিয়ে প্রতিপক্ষকে হারাবেন। সরকারপক্ষের সঙ্গে ফরমাল বৈঠকের শুরুতেই সেলফি তুলে ফেসবুকে দিয়ে পুরো ক্যাডারের মর্যাদা ভুলুন্ঠিত করে শুধু  ব্যক্তি নিজেকে মগডালের ভাববেন না।    

পেশাদার শিক্ষা সাংবাদিক কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত শিক্ষা বিষয়ক দেশের একমাত্র ডিজিটাল পত্রিকা দৈনিক শিক্ষাডটকম অফিসে আসা অভিযোগে জানা যায়, খ প্যানেল সমর্থকদের সন্দ্বীপে বদলির হুমকি, রাজশাহীর নিউ মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষের গ প্যানেলের পক্ষে প্রভাব খাটানো, কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাখার একজন ডক্টরেট কর্মকর্তার কাণ্ড, রাজধানীর মিরপুর বাংলা কলেজের ব্যবস্থাপনা বিভাগে কর্মরত বিএনপি নেতা ও বরখাস্ত অধ্যক্ষ সেলিম ভুইয়ার এক আত্মীয়ের কর্মকাণ্ডসহ শতাধিক কর্মকর্তা নানা ধরণের নজরদারির মধ্যে রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এনসিটিবির একজন কর্মকর্তা বলেন, কারিগরি শিক্ষাবোর্ডের সনদ জালিয়াত চক্রের কাছ থেকে ঘুষ নেওয়া এবং জামায়াত ও বিএনপিপন্থী নামধারী সাংবাদিকরা যে পতিত পরিচালকের পক্ষে সাফাই গাইছেন তা নিয়ে  শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মধ্যে হাসাহাসির বান বইছে।  

নির্বাচন কমিশন জানিয়েছে, মেসেজ ইজ লাউড এন্ড ক্লিয়ার। নাউ ক্যাডার অফিসার্স উইল চুজ দেয়ার লিডার্স এট উইল এন্ড উইদাউট ইনফুলুয়েন্স অব এনি চেয়ার অর কেয়ার। ইট ইজ ক্লিয়ার দ্যাট দ্যা টপ বসেস অব মিনিস্ট্রি হ্যাভ নো ‘Blue eyed boys’।  

চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ - dainik shiksha চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ ঢামেকে একজনের মৃত্যু - dainik shiksha ঢামেকে একজনের মৃত্যু জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ - dainik shiksha জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ - dainik shiksha বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর - dainik shiksha শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032808780670166