শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করলেন প্রধান শিক্ষক - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করলেন প্রধান শিক্ষক

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

নওগাঁর রাণীনগর উপজেলার শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকদের তোপের মুখে পদত্যাগ করেছেন প্রধান শিক্ষক হরেন্দ্রনাথ সরকার।  

মঙ্গলবার বিকেলে তিনি তার পদ থেকে পদত্যাগ করেন। তার বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাৎ, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে। তবে তিনি দাবি করেন মিথ্যে অভিযোগ তুলে জোরপূর্বক তাকে পদত্যাগে বাধ্য করা হয়। 

জানা যায়, সকালে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে বিক্ষোভ মিছিল করেন। 

এ সময় তারা প্রধান শিক্ষককে দুনীতিবাজ, অর্থলোভী, ব্যক্তি স্বার্থ হাসিলকারীসহ বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় তারা বলেন, তিনি বিভিন্ন সময় শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে তিনি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

এ ছাড়াও তিনি আমাদের কাছ থেকে বিভিন্ন সময়ে অতিরিক্ত ফি আদায় করে আত্মসাৎ করেন। এর আগে প্রায় দেড় শতাধিক ভুয়া শিক্ষার্থীর নামে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

সেই ঘটনার সত্যতা পাওয়ার পরও অদৃশ্য কারণে তার বিরুদ্ধে আইনানুগ কোন ব্যবস্থা গ্রহণ করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

জানতে চাইলে প্রধান শিক্ষক হরেন্দ্রনাথ সরকার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কতিপয় এলাকাবাসী, অভিভাবক ও আমার কিছু শিক্ষার্থী এসে পদত্যাগ দাবি করে। আমি পদত্যাগ করতে না চাইলে তারা আমাকে গালিগালাজ করে। পরে জোর করে আমার পদত্যাগপত্রে স্বাক্ষর নেয়।

জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033578872680664