সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক বহিষ্কারের প্রতিবাদ ইরাবের - দৈনিকশিক্ষা

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক বহিষ্কারের প্রতিবাদ ইরাবের

দৈনিকশিক্ষা ডেস্ক |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের বক্তব্যকে ‘বিকৃত করে’ প্রচার করার অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও দৈনিক যায়যায়দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোহাম্মদ ইকবাল মনোয়ার ওরফে রুদ্র ইকবালকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সংবাদ প্রকাশের জেরে তাকে বহিষ্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন 'এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ-ইরাব'। 

মোহাম্মদ ইকবাল মনোয়ারকে ওরফে রুদ্র ইকবাল

এক সংবাদ বিবৃতিতে সংগঠনের সভাপতি অভিজিৎ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক আকতারুজ্জামান রুদ্র ইকবালকে বহিষ্কারের প্রতিবাদ জানান।

সংবাদিক নেতারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাংবাদিকের বহিষ্কারাদেশ অবিলম্বে প্রত্যাহার করতে হবে। নইলে দুর্নীতির পক্ষ নেয়া উপাচার্যের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের লিখিত অভিযোগ করা হবে।

বিবৃতিতে আরো বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি একটি অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেছেন, দুর্নীতি-করাপশন উন্নয়ন বাঁধাগ্রস্থ করে বিষয়টি সত্য নয়। দুর্নীতি হলে দেশের উন্নতি হয়। উপাচার্যের এমন বক্তব্য গণমাধ্যমে প্রকাশ করলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও একটি পত্রিকার প্রতিনিধি রুদ্র ইকবালকে বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সাংবাদিক নেতা মনে করছেন, দুর্নীতির পক্ষে সাফাই গাওয়া এমন উপাচার্যের ব্যাপারে অনুসন্ধানী সাংবাদিকতা প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের এ ব্যাপারে শিক্ষা সাংবাদিকরা সর্বাত্মক সহযোগিতা করবেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030739307403564