সন্ধ্যার মধ্যে পদত্যাগ করবেন প্রধান বিচারপতি - দৈনিকশিক্ষা

সন্ধ্যার মধ্যে পদত্যাগ করবেন প্রধান বিচারপতি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

আজ সন্ধ্যার মধ্যে পদত্যাগ করছেন বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। শনিবার (১০ আগস্ট) দুপুরে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, নিয়ম অনুসারে তিনি রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেবেন। অন্যান্য বিচারপতিরা কী করবেন, প্রশ্ন করলে তাদের বিষয়ে কিছু জানাতে পারেননি প্রধান বিচারপতি। 

আজ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের সব বিচারপতির অংশগ্রহণে ফুলকোর্ট সভা ডেকেছিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। পরে তা স্থগিত ঘোষণা করেছেন তিনি।

এই ফুলকোর্ট সভা ডাকাকে ‘জুডিশিয়ারি ক্যু’ মনে করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরই পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন তারা। পরে মিছিল নিয়ে আদালত প্রাঙ্গণে জড়ো হয়ে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের বিচারপতিদের পদত্যাগের আল্টিমেটাম দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। সকাল ১১টার দিকে হাইকোর্ট চত্বরে তিনি বলেন, ‘পদত্যাগ না করলে আমরা প্রধান বিচারপতিসহ দলবাজ বিচারপতিদের বাসভবন ঘেরাও করে পদত্যাগে বাধ্য করবো।’

এছাড়াও একই দাবিতে বিক্ষোভ করছেন বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরাও। সকাল থেকেই সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে এ বিক্ষোভ শুরু হয়। এতে শতাধিক আইনজীবী অংশ নেন।

উদ্ভূত পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের নিরাপত্তায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। শনিবার (১০ আগস্ট) দুপুরের দিকে সেনা সদস্যরা সুপ্রিম কোর্টের মূল ভবন, অ্যানেক্স ভবন এবং আশাপাশের বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে আছেন। এসময় তারা মাইকে বিক্ষোভকারীদের শান্তিপূর্ণ অবস্থানের আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে সরকারি সম্পদ নষ্ট না করারও আহ্বান জানানো হয়েছে।

ফুল কোর্ট সভা: প্রধান বিচারপতির পদত্যাগ চাইলেন উপদেষ্টা আসিফ - dainik shiksha ফুল কোর্ট সভা: প্রধান বিচারপতির পদত্যাগ চাইলেন উপদেষ্টা আসিফ সব মন্ত্রণালয়ে ছাত্রদের সম্পৃক্ত করা হচ্ছে, জানালেন দুই উপদেষ্টা - dainik shiksha সব মন্ত্রণালয়ে ছাত্রদের সম্পৃক্ত করা হচ্ছে, জানালেন দুই উপদেষ্টা ফুলকোর্ট সভা ডেকে স্থগিত করলেন প্রধান বিচারপতি - dainik shiksha ফুলকোর্ট সভা ডেকে স্থগিত করলেন প্রধান বিচারপতি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নাম পাল্টালেন শিক্ষার্থীরা - dainik shiksha শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নাম পাল্টালেন শিক্ষার্থীরা প্রক্টর-প্রভোস্টসহ নোবিপ্রবির ৯ কর্মকর্তার পদত্যাগ - dainik shiksha প্রক্টর-প্রভোস্টসহ নোবিপ্রবির ৯ কর্মকর্তার পদত্যাগ এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা - dainik shiksha এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029680728912354