সাবেক প্রতিমন্ত্রীকে শোকজ - দৈনিকশিক্ষা

সাবেক প্রতিমন্ত্রীকে শোকজ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান তালুকদারকে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে শোকজ নোটিশ দেয়া হয়েছে। পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভি পি আবদুল মান্নান গত ১১ এপ্রিল এ নোটিশে স্বাক্ষর করেছেন। 

নোটিশে বলা হয়েছে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব ও নির্দেশনায় জাতির পিতা শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ক্ষুধা দারিদ্রমুক্ত একটি উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়ার সংগ্রামে দলীয় নেতা-কর্মী ঐক্যবদ্ধ। সেখানে আপনার এরূপ আপত্তিকর কার্যক্রম আমাদের কাম্য নয়। এ অবস্থায় আপনার বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে কেনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ১০ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

গত ৬ এপ্রিল কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুমান হাসনাতের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুর রহমানের মুঠোফোনে কথা বলেন। কথোপকথনের এক পর্যায়ে মাহবুবুর রহমান বর্তমান সংসদ সদস্য মো. মহিববুর রহমানকে নিয়ে আক্রোশমূলক কথা বলেন। 

মুঠোফোনের সে কথোপকথন গত ৭ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ওই রেকর্ডে মাহবুবুর রহমানকে বলতে শোনা যায়, বর্তমান সংসদ সদস্য মহিববুর রহমান রাতের ভোটে এমপি হইছে। তাকে শেখ হাসিনা মনোনয়ন দেয়নি। এছাড়া তিনি রুমান হাসনাতকে হুমকি দিয়ে বলেন, সে ও তার বাবা গত ৬০ বছর ধরে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক। তাই আওয়ামী লীগ করতে হলে তার কাছ থেকে সার্টিফিকেট নিতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুর রহমানের এমন বক্তব্যে পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের বর্তমান সংসদ সদস্য মো. মহিববুর রহমানের অনুসারী নেতা-কর্মীরা ক্ষুব্দ হয়। এর প্রতিবাদে গত এক সপ্তাহ ধরে কলাপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা মাহবুবুর রহমানকে দল থেকে বহিস্কারের দাবি জানান।

খোঁজ নিয়ে জানা যায়, ডালবুগঞ্জ ইউনিয়ন শাখা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুমান হাসনাত এমপি মহিববুর রহমানের ছবি দিয়ে ফেসবুকে ‘মানবতার ফেরিওয়ালা’ লিখে পোস্ট দেয়। এটা দেখে মাহবুবুর রহমান ক্ষিপ্ত হয়ে রুমান হাসনাতকে মুঠোফোনে কল করেন এবং হুমকি-ধামকি দেন। এমনকি বর্তমান সংসদ সদস্যকে নিয়েও তিনি বাজে মন্তব্য করেন বলে রুমান জানায়। 

কারণ দর্শানোর নোটিশ প্রসঙ্গে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি। তবে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেন, আমি গত ১৫ এপ্রিল নোটিশ পেয়েছি। আমি যত দ্রুত সম্ভব এ নোটিশের জবাব দেবো। 

কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার বলেন, পটুয়াখালী জেলা কমিটি থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। আমরা গতকাল শনিবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ বিষয়ে সভা করেছি। পটুয়াখালী জেলা আওয়ামী লীগ মাহবুবুর রহমানকে  কারণ দর্শানোর জন্য যে নোটিশ দিয়েছে, আমরা তা সমর্থন করে জেলা আওয়ামী লীগকে একটি চিঠি দিয়েছি। পটুয়াখালী জেলা আওয়ামী লীগ এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান - dainik shiksha দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে - dainik shiksha ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত - dainik shiksha পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ - dainik shiksha সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ please click here to view dainikshiksha website Execution time: 0.0028750896453857