সুগন্ধায় লঞ্চ ট্রাজেডি : নিহত ১৪ যাত্রীর পরিবার পেলো ২১ লাখ টাকা - দৈনিকশিক্ষা

সুগন্ধায় লঞ্চ ট্রাজেডি : নিহত ১৪ যাত্রীর পরিবার পেলো ২১ লাখ টাকা

বরগুনা প্রতিনিধি |

সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে নৌ-দুর্যোগ তহবিল ট্রাস্টি বোর্ড। নিহত ১৪ জনের স্বজনদের দেড় লাখ করে মোট ২১ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সুবর্ণজয়ন্তী সম্মেলন কক্ষে তাদের চেক হস্তান্তর করা হয়েছে।

ডিএনএ টেস্টে শনাক্ত হওয়া ১৪ নিহতের পরিবারের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাসের সঞ্চালনায় চেক হস্তান্তর অনুষ্ঠানে বিআইডব্লিউটিএ বরগুনা বন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান, হিসাব কর্মকর্তা আসাদুল হক, হিসাব সহকারী আমিনুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, চাকরি জীবনে এমন মর্মান্তিক দৃশ্য আমি দেখিনি। এমন মর্মান্তিক ঘটনায় সংশ্লিষ্টরা ছাড়া এর বেদনা কেউ অনুভব করতে পারবে না। এরই অংশ হিসেবে এই পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিয়ে তাদের পাশে থাকার ক্ষুদ্র প্রয়াস মাত্র। লঞ্চ দুর্ঘটনা থেকে এড়াতে ত্রুটিপূর্ণ যান চলাচল নিশ্চিত করতে জেলা প্রশাসন সব ধরনের ব্যবস্থা নেবে। প্রয়োজনে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

নিহতদের স্মরণে বরগুনার পোটককাখালী গণকবরে স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি জানান উপস্থিত সাংবাদিকরা। এর আগে ও শনাক্ত হওয়া ১৮ মরদেহের পরিবারকে নৌপরিবহন তহবিল ট্রাস্টি বোর্ড থেকে ১ লাখ ৫০ হাজার টাকা করে চেক হস্তান্তর করা হয়েছে।

২০২১ খ্রিষ্টাব্দের ২৪ ডিসেম্বর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ হয়ে ৪৯ জনের মৃত্যু হয়।

জেলা প্রশাসনের তথ্যমতে, নিহত ১৯ জনের মরদেহ ওই দিনই স্বজনদের কাছে হস্তান্তর করা হয় এবং শনাক্ত না হওয়া অজ্ঞাত ২৩ মরদেহ বরগুনা সদর উপজেলার পোটকাখালী গণকবরে দাফন করা হয়েছিল। পরে স্বজনদের মধ্যে ৪৮ জনের ডিএনএ পরীক্ষার মাধ্যমে অজ্ঞাত ১৪ জনের মরদেহের পরিচয় মিললেও এখনো পরিচয় মেলেনি ৯ মরদেহের। এছাড়া জেলা প্রশাসনের তালিকায় এখনো নিখোঁজের সংখ্যা ৩০ এবং ৭ মরদেহের হদিস আজও মেলেনি।

শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী তীব্র সেশনজটের মহাশঙ্কা - dainik shiksha তীব্র সেশনজটের মহাশঙ্কা কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! - dainik shiksha কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন - dainik shiksha ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032339096069336