স্কুলজীবনে হাতখরচ হিসেবে অনন্ত পেতেন মাত্র পাঁচ রুপি! - দৈনিকশিক্ষা

স্কুলজীবনে হাতখরচ হিসেবে অনন্ত পেতেন মাত্র পাঁচ রুপি!

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: সম্প্রতি ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানিপুত্র অনন্ত আম্বানির বিয়ে নিয়ে ভারতসহ সারা বিশ্ব মাতোয়ারা। তিন দিনের প্রাক বিবাহ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বিশ্বের শীর্ষ ধনী বিল গেটসসহ টেকজায়ান্ট ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।  বিয়েতে তার হাতের কোটি টাকার ঘড়ি দেখে অবাক হয়েছিলেন মার্ক জাকারবার্গ পত্নী প্রিসিলা চ্যান। ছেলের প্রাক-বিবাহ অনুষ্ঠানে হাজার কোটিরও বেশি টাকা খরচ করেছেন মুকেশ আম্বানি। কিন্তু তার ছেলেই স্কুল জীবনে হাত খরচের জন্য পেতেন মাত্র ৫ রুপি! এর জন্য স্কুলজীবনে বন্ধুদের কাছে সম্বোধন শুনেছেন ‘ভিখারি’!

অনন্ত পড়াশোনা করতেন ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। স্কুলের নামটি যে ভদ্রলোকের তিনি অনন্তের দাদা ও মুকেশের বাবা। ধীরুভাই আম্বানি ছিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা। এতো ধনী পরিবারের ছেলে হয়েও স্কুলজীবনে হাতখরচ হিসেবে অনন্ত পেতেন মাত্র পাঁচ রুপি। এজন্য তার বন্ধুরা প্রায়ই তাকে মজার সুরে উপহাস করতো এই বলে, কিরে তুই আম্বানি নাকি ভিখারি!

বাবা-মাকে এসে অনন্ত এই কথা জানিয়েছিলেন। ছেলের কথা শুনে হাসিতে ফেটে পড়েছিলেন তারা। প্রসঙ্গত, ভারতের সবচেয়ে ধনী পরিবারের সদস্য হওয়া সত্ত্বেও ঈশা আম্বানি, আকাশ আম্বানি এবং অনন্ত আম্বানি তাদের নম্র আচরণের জন্য পরিচিত।

অনন্তের বাবা-মা ছোটবেলা থেকেই অর্থের মূল্য বোঝাতে স্কুলজীবনে তাদের সন্তানদের হাতে বেশি টাকা দিতেন না। পারিবারিক উত্তরাধিকারসূত্রে পাওয়া অগাধ ধনসম্পদ যেনো তাদের মনে অহংকার সৃষ্টি করতে না পারে সেদিকে মুকেশ-নীতা দম্পতি শুরু থেকেই বেশ সচেতন ছিলেন।

উল্লেখ্য, গত ১ থেকে ৩ মার্চ গুজরাটের জামনগরে বসে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ অনুষ্ঠান। হাজার কোটি টাকা ব্যয়ের সেই অনুষ্ঠানে এসেছিলেন বলিউড, হলিউডের তারকাসহ বিশ্বের বড় বড় ব্যবসায়ীরা। আগামী জুলাইতে হবে মূল বিয়ের অনুষ্ঠান।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0058410167694092