স্কুলে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ, শিক্ষক পলাতক - দৈনিকশিক্ষা

স্কুলে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ, শিক্ষক পলাতক

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর মহাদেবপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মহাদেবপুর প্রেসক্লাবের সংগঠনিক সম্পাদক সুইট হোসেনের ওপর হামলা ও মারপিট করার অভিযোগ উঠেছে চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হায়দার আলী ও তার সহযোগীদের বিরুদ্ধে। গতকাল রোববার দুপুরে উপজেলার ভীমপুর ইউনিয়নের চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল রোববার রাতে মহাদেবপুর থানায় মামলা দায়ের হয়েছে। 

রাতেই তিনজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। মূলহোতা শিক্ষক মো. হায়দার আলী পলাতক আছেন। মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার চকরাজা গ্রামের মো. আব্দুস সাত্তার (৪৬), মো. রবিউল ইসলাম ও মো. ইলিয়াস হোসেন (২৫)। মামলার অন্যান্য আসামিরা হলো, সোনাপুর গ্রামের বাসিন্দা ও চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হায়দার আলী, চকরাজা গ্রামের আজাদুল ইসলাম, মো. রাসেল আহম্মেদ, মো. ওয়াছের আলী, মো. শহিদুল ইসলামসহ আরো অজ্ঞাতনামা ৬-৭ জন।

এজাহার সূত্রে জানা যায়, গতকাল রোববার দুপুর ২ টার দিকে ভীমপুর ইউপির চকরাজা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত মানববন্ধনের তথ্য সংগ্রহ করতে গেলে অভিযুক্তরা আতর্কিতভাবে দল বেধে বাঁশের লাঠি ও গাছের ডাল নিয়ে ওই সাংবাদিককে গালিগালজ করেন ও হুমকি দেন। তিনি গালিগালাজ করতে নিষেধ করলে ওয়াছের আলীর হুকুমে তারা তাকে মারধর করেন। এসময় তার ডিএসএলআর ক্যামেরা, পকেটে থাকা ১৭ হাজার টাকা ও সোনার চেইন অভিযুক্তরা ছিনিয়ে নিয়েছেন বলে এজহারে দাবি করেছেন সাংবাদিক সুইট। এছাড়া মারধরে তার স্মার্টফোন ভেঙে গেছে বলেও জানান তিনি। 

সাংবাদিক সুইট হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা ও অভিভাবকেরা বেলা ১১ টার দিকে মানববন্ধন করেন। এ সংবাদ সংগ্রহ করতে ওই বিদ্যালয়ে যাই। এসময় প্রধান শিক্ষকের প্রতিপক্ষ শিক্ষক হায়দার আলীর নেতৃত্বে অন্যান্যরা আমার ওপর চড়াও হন। এক পর্যায়ে তারা আমাকে মারধর করে ক্যামেরা, সোনার চেইন ও নগদ টাকা ছিনতাই করে নেয়। আমি এদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সাংবাদিক সুইট হোসেনের ওপর হামলা হওয়ার পর সে এসে রাতে থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নথিভুক্ত হওয়ার পর রাতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে। শিক্ষকসহ এ মামলার অন্য আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028700828552246