স্কুলেই অসামাজিক কর্মকাণ্ড জড়ানো সেই দুই শিক্ষক বরখাস্ত - দৈনিকশিক্ষা

স্কুলেই অসামাজিক কর্মকাণ্ড জড়ানো সেই দুই শিক্ষক বরখাস্ত

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর বদলগাছী উপজেলার বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগে প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদ ও এক সহকারী শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অফিস কক্ষে একাধিক দিন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হওয়ার ভিডিও ভাইরাল হওয়ার পর বৃহস্পতিবার তাদের দুইজনকে সাময়িক বরখাস্ত করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর মোঃ শফি মাহমুদ। দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন বদলগাছী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াশিউর রহমান। 

ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর মো. শফি মাহমুদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, প্রধান শিক্ষক এবং ওই সহকারী শিক্ষিকার অসামাজিক ভিডিও ভাইরাল হওয়ায় অধিকাংশ কমিটির সিদ্ধান্ত মোতাবেক দুইজনকে সাময়িক বরখাস্ত করা হলো। এছাড়াও তদন্ত কমিটি গঠন করা হলো এবং তদন্ত কমিটির সুপারিশ মোতাবেক পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলার বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও একই স্কুলের ওই সহকারী শিক্ষিকার বিরুদ্ধে অফিস কক্ষে অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছিলো। এমন কিছু ভিডিও গত মঙ্গলবার বিকেল থেকে ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। শিক্ষকদের অনৈতিক কর্মকাণ্ডের বিষয়টি জানিয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছিলেন এলাকাবাসী। বিষয়টি নিয়ে দৈনিক শিক্ষা ডটকম ও দৈনিক আমাদের বার্তায় প্রতিবেদন প্রকাশ হয়। 
 
এ ঘটনার পর বুধবার বিকেলে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন। অন্য দুই সদস্য হলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার অঞ্জন কুমার কুন্ড ও বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজাউল করিম।

বদলগাছী উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ ঘটনা তদন্তের দায়িত্ব দেয়া হয়। বৃহস্পতিবার সকাল সোয়া ১০ টার দিকে ওই বিদ্যালয়ে গিয়েছিলাম। ভিডিওটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। স্কুল কমিটির সঙ্গে আলোচনা প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বদলগাছীর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াশিউর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও একই স্কুলের সহকারী শিক্ষিকার বিরুদ্ধে অফিস কক্ষে অসামাজিক কর্মকাণ্ডের কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে স্কুল কমিটির সঙ্গে আলোচনা করা হয়। এ নিয়ে বুধবার বিকেলে উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি এবং স্কুলের কমিটির সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার থেকে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মন্তব্য জানতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর মোঃ শফি মাহমুদের মুঠোফোনে দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সাড়া মেলেনি। অভিযুক্ত প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনিও ফোন রিসিভ করেননি। 

তবে, অভিযুক্ত শিক্ষিকা দাবি করেছেন, তার বিরুদ্ধে উঠা অভিযোগ মিথ্যা। তবে ভিডিও ক্লিপের বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি ওই শিক্ষিকা।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030078887939453