স্টেট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১৫ - দৈনিকশিক্ষা

বন্ধ ঘোষণাস্টেট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১৫

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্টেট ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে শিক্ষকসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন।  এক জনের অবস্থা আশঙ্কাজনক হয়ায় তাকে আইসিইউতে নেয়া হয়েছে। শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয়টিতে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে প্রশাসনিক কার্যক্রম চলবে। তাছাড়া তদন্ত কমিটি গঠন করে তাদের দুইদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শনিবার (১৪ পেস্টেম্বর) পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। হামলার সত্যতা নিশ্চিত করেন আইন বিভাগের চেয়ারম্যান নাজিয়া রহমান। তবে তিনি মিটিংয়ে থাকায় এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বাসের সিটে বসা নিয়ে আইন বিভাগ ও ফার্মেসি বিভাগের দুই নারী শিক্ষার্থীর বাগবিতণ্ডার জেরে ঘটনার সূত্রপাত। পরে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা দেশীয় অস্ত্র নিয়ে চড়াও হয় আইন বিভাগের শিক্ষার্থীদের ওপর। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা চালিয়েছে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। হামলায় কয়েকজন নারী শিক্ষার্থীও আহত হন। শিক্ষার্থীদের বাঁচাতে শিক্ষকরা এগিয়ে আসলে তাদেরকেও মারধার করা হয়। এখন পর্যন্ত ১৫ জনের মতো শিক্ষার্থী আহত হয়েছেন। এক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

স্টেট ইউনিভার্সিটি প্রক্টর ড. মোহাম্মদ শাহবুদ্দিন জানান, দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি ঘটন করা হয়েছে। যারা অভিযুক্ত তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবে।

কারা হামলা চালিয়েছে জানতে চাইলে তিনি বলেন, কারা হামলা চালিয়েছে তা নিশ্চিত হতে সময় লাগবে। শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতরা হামলায় অংশ নিয়েছেন কি-না তাও খতিয়ে দেখা হবে।

পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতার দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতার দাবি ঢাকা কলেজের বাসে হামলা আইডিয়াল শিক্ষার্থীদের - dainik shiksha ঢাকা কলেজের বাসে হামলা আইডিয়াল শিক্ষার্থীদের শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ‘রাজাকার’ স্লোগানের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা নাহিদ - dainik shiksha ‘রাজাকার’ স্লোগানের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা নাহিদ ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে - dainik shiksha ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0073139667510986