স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ সেপ্টেম্বর শুরু হতে পারে - দৈনিকশিক্ষা

স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ সেপ্টেম্বর শুরু হতে পারে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

আগামী মাসের ১১ বা ১২ তারিখ থেকে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর পরিকল্পনা করছে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের এ নিয়ে আলাপ-আলোচনা চলছে। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, থানাগুলোতে প্রশ্নপত্র ছিল। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে অনেক থানায় হামলা ও অগ্নসংযোগ হয়। এতে প্রশ্নপত্র নষ্ট হয়ে যায়। তাই নতুন করে আবার প্রশ্নপত্র ও রুটিন তৈরি করা হচ্ছে। এ কারণে কিছুটা সময় লাগছে।

সূত্র আরও জানায়, বন্যার কারণে সিলেট বিভাগে কয়েকটি বিষয়ের পরীক্ষা স্থগিত ছিল। সেগুলো নতুন করে নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

গত ৩০ জুন সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার কারণে গত ১৮, ২১, ২৩ ও ২৫, ২৮ জুলাই ও ১ ও ৪ আগস্টের পরীক্ষা স্থগিত করা হয়। সবশেষে ১১ আগস্ট থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে তা-ও স্থগিত করা হয়েছে।

আগামীকাল বুধবার থেকে দেশের সব প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়েছে। অন্য শিক্ষাপ্রতিষ্টান খোলার ব্যাপারে বুধবার ঘোষণা আসতে পারে।

বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা - dainik shiksha বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন অক্টোবরে - dainik shiksha ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন অক্টোবরে ১৫ আগস্টের ছুটি বাতিল - dainik shiksha ১৫ আগস্টের ছুটি বাতিল জীবন বিপন্ন হতে পারে, এমন অনেককেই আশ্রয় দিয়েছি: সেনাপ্রধান - dainik shiksha জীবন বিপন্ন হতে পারে, এমন অনেককেই আশ্রয় দিয়েছি: সেনাপ্রধান ইএফটিতে শিক্ষকদের অবসর-কল্যাণ ভাতা ৩০ সেপ্টেম্বরের মধ্যে - dainik shiksha ইএফটিতে শিক্ষকদের অবসর-কল্যাণ ভাতা ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল - dainik shiksha এই সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও উপদেষ্টা সালমান গ্রেফতার - dainik shiksha সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও উপদেষ্টা সালমান গ্রেফতার বুধবার খুলছে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha বুধবার খুলছে সব প্রাথমিক বিদ্যালয় সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় - dainik shiksha সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0044670104980469