হাবিপ্রবিতে নিজস্ব শিক্ষককে উপাচার্য করার দাবি - দৈনিকশিক্ষা

হাবিপ্রবিতে নিজস্ব শিক্ষককে উপাচার্য করার দাবি

দৈনিক শিক্ষাডটকম, দিনাজপুর |

দ্রুততম সময়ের মধ্যে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার দুপুরে হাবিপ্রবির ড. কুদরত-এ-খুদা একাডেমিক ভবনের সামনে তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা জানান, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ২৫ বছর পার হয়েছে। এর আগে কৃষি কলেজ হিসেবে ছিলো। সেক্ষেত্রে আমাদের বিশ্ববিদ্যালয় ও বেশ পুরোনো এবং আমাদের শিক্ষকেরা জ্যেষ্ঠ হয়েছেন। অনেক অভিজ্ঞ গ্রেড ওয়ানের প্রফেসরও রয়েছেন। এর আগে বাইরে থেকে ভিসি নিয়োগ হয়েছে। আমরা সে সময় আমাদের সমস্যা ও দাবি-দাওয়াগুলো তার কাছে তুলে ধরার সুযোগ পেতাম না। ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য ক্যাম্পাসেরই নিরপেক্ষ সৎ, দক্ষ ও গবেষক শিক্ষক প্রয়োজন। তাই আমরা চাই বিশ্ববিদ্যালয়ের সৎ দক্ষ নিরপেক্ষ গবেষক-শিক্ষকদের মধ্যে থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেয়া হোক।

মানববন্ধনে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা জানান, আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর শৈশবকাল ও যৌবনকাল অতিক্রম করে পৌড়ত্বের দিকে এগিয়ে যাচ্ছে। দিনে দিনে শিক্ষকেরা দক্ষ থেকে দক্ষতর হয়েছেন। তাই আমরা মনে করি আমাদের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হওয়ার যোগ্যতা আরো আগেই অর্জন করেছেন। 

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ভালো-মন্দ আমাদের শিক্ষকেরাই ভালো বুঝবেন, যা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। তাই আমরা চাই দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগ দেয়ার দাবি জানাই। এর আগে একই দাবিতে একবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিলো। 

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর থেকে সফলভাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করছেন হাবিপ্রবির কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. ফুয়াদ এল তাজ।

৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৩টিই শেখ পরিবারের নামে - dainik shiksha ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৩টিই শেখ পরিবারের নামে ছাত্ররাজনীতি নিয়ে যে সিদ্ধান্ত জানালো বুয়েট - dainik shiksha ছাত্ররাজনীতি নিয়ে যে সিদ্ধান্ত জানালো বুয়েট ছাত্র কেনো প্রধান শিক্ষকের চেয়ারে! - dainik shiksha ছাত্র কেনো প্রধান শিক্ষকের চেয়ারে! শিক্ষক হওয়ার যোগ্যতা নেই, তবুও তিনি উপাচার্য - dainik shiksha শিক্ষক হওয়ার যোগ্যতা নেই, তবুও তিনি উপাচার্য পাঠ্যপুস্তক সংশোধন কমিটি বাতিল - dainik shiksha পাঠ্যপুস্তক সংশোধন কমিটি বাতিল পাঠ্যপুস্তক বোর্ডের সচিব পদে আবারো ভাবী! - dainik shiksha পাঠ্যপুস্তক বোর্ডের সচিব পদে আবারো ভাবী! দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0076351165771484