১ হাজার ৩৭৭ জনকে নিয়োগ দেবে খাদ্য অধিদপ্তর - দৈনিকশিক্ষা

১ হাজার ৩৭৭ জনকে নিয়োগ দেবে খাদ্য অধিদপ্তর

দৈনিকশিক্ষা ডেস্ক |

খাদ্য অধিদপ্তরে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানের ২২ ক্যাটাগরির পদে ১ হাজার ৩৭৭ জনকে নিয়োগ দেয়া হবে। ১৩ থেকে ১৯তম গ্রেডভুক্ত এসব পদে স্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদ: উপ-খাদ্য পরিদর্শক ৩৫৬টি (গ্রেড-১৩)

যোগ্যতা: স্নাতক বা সমমান।

পদ: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর ৩টি (গ্রেড-১৩)

যোগ্যতা: স্নাতক বা সমমান। সাঁটলিপিতে বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।

পদ: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ১১টি (গ্রেড-১৪)

যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।

পদ: উচ্চমান সহকারী ৪টি (গ্রেড-১৪)

যোগ্যতা: স্নাতক বা সমমান।

পদ: ল্যাবরেটরি টেকনিশিয়ান ৩টি (গ্রেড-১৪)

যোগ্যতা: রসায়ন বিষয়সহ স্নাতক বা সমমান।

পদ: মেকানিক্যাল ফোরম্যান ৩টি (গ্রেড-১৪)

যোগ্যতা: এসএসসি বা সমমান। অটো মেকানিকস বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিকস বা মেশিনিস্ট ট্রেড বিষয়ে সার্টিফিকেট কোর্স এবং দুই বছরের অভিজ্ঞতা।

পদ: ইলেকট্রিক্যাল ফোরম্যান ২টি (গ্রেড-১৪)

যোগ্যতা: এসএসসি বা সমমান। ইলেকট্রিক্যাল হাউসওয়্যারিং বা ইলেকট্রিক্যাল লাইন মেইনটেন্যান্স বা মেইনটেন্যান্স অব ইলেকট্রিক্যাল ইকুইপমেন্ট বা জেনারেল ইলেকট্রিশিয়ান বা ইলেকট্রিশিয়ান বা ইলেকট্রিক্যাল মেশিন মেইনটেন্যান্স বা জেনারেল ইলেকট্রনিকস ট্রেড বিষয়ে সার্টিফিকেট কোর্স এবং দুই বছরের অভিজ্ঞতা। 

পদ: সহকারী উপ-খাদ্য পরিদর্শক ২২২টি (গ্রেড-১৫)

যোগ্যতা: এইচএসসি বা সমমান।

পদ: অপারেটর ১৭টি (গ্রেড-১৫)

যোগ্যতা: বিজ্ঞান শাখার স্নাতক (পাস) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ ইলেকট্রিক্যাল/ মেকানিক্যাল যন্ত্রপাতি চালানোর অভিজ্ঞতা।

পদ: সহকারী ফোরম্যান ৩টি (গ্রেড-১৫)

যোগ্যতা: এসএসসি সমমান। অটো মেকানিকস বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিকস বা মেশিনিস্ট বা ওয়েল্ডিং বা ডিজেল মেকানিকস বিষয়ে ট্রেড সার্টিফিকেট কোর্স এবং তিন বছরের চাকরির অভিজ্ঞতা।

পদ: মিলরাইট ৫টি (গ্রেড-১৫)

যোগ্যতা: এসএসসি বা সমমান। অটো মেকানিকস বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিকস বা মেশিনিস্ট বা ওয়েল্ডিং বা ডিজেল মেকানিকস বিষয়ে ট্রেড সার্টিফিকেট কোর্স এবং তিন বছরের চাকরির অভিজ্ঞতা।

পদ: ইলেকট্রিশিয়ান ১০টি (গ্রেড-১৫)

যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান। বৈদ্যুতিক ‘খ’ ও ‘গ’ শ্রেণির কারিগরি পারমিট/লাইসেন্স; সাধারণ ও বিশেষায়িত বৈদ্যুতিক কাজে দুই বছরের অভিজ্ঞতা।

পদ: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩৪৬টি (গ্রেড-১৬)

যোগ্যতা: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমান। কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ।

পদ: ডেটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর ৬৮টি (গ্রেড-১৬)

যোগ্যতা: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমান। কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ৩০ শব্দ ও ইংরেজিতে ৪০ শব্দ। 

পদ: ল্যাবরেটরি সহকারী ২টি (গ্রেড-১৬)

যোগ্যতা: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমান।

পদ: সহকারী অপারেটর ৩৩টি (গ্রেড-১৬)

যোগ্যতা: জেনারেল মেকানিকস বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি ভোকেশনাল)।

পদ: স্টেভেডর সরদার ৬টি (গ্রেড-১৬)

যোগ্যতা: জেনারেল মেকানিকস বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি ভোকেশনাল)।

পদ: ভেহিকল মেকানিক ৯টি (গ্রেড-১৬)

যোগ্যতা: জেনারেল মেকানিকস বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) এবং মেকানিক্যাল কাজে দুই বছরের অভিজ্ঞতা।

পদ: সহকারী মিলরাইট ৬টি (গ্রেড-১৬)

যোগ্যতা: জেনারেল মেকানিকস বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) এবং মেকানিক্যাল কাজে দুই বছরের অভিজ্ঞতা।

পদ: মিল অপারেটিভ ১১৭টি (গ্রেড-১৬)

যোগ্যতা: জেনারেল মেকানিকস বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) এবং দুই বছরের অভিজ্ঞতা।

পদ: সাইলো অপারেটিভ ১৪৪টি (গ্রেড-১৬)

যোগ্যতা: জেনারেল মেকানিকস বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) এবং দুই বছরের অভিজ্ঞতা।

পদ: স্প্রেম্যান ৭টি (গ্রেড-১৯)

যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমান এবং শারীরিকভাবে সক্ষম। তবে গোপালগঞ্জ, মাদারীপুর, রাঙামাটি ও নড়াইল জেলার প্রার্থীদের স্প্রেম্যান পদে আবেদন করার প্রয়োজন নেই।

বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩); ১০২০০-২৪৬৮০ (গ্রেড-১৪); ৯৭০০-২৩৪৯০ (গ্রেড-১৫); ৯৩০০-২২৪৯০ (গ্রেড-১৬); ও ৮৫০০-২০৫৭০ টাকা (গ্রেড-১৯)।

বয়সসীমা: ৩১ আগস্ট ২০২৩ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন ফি: টেলিটকের সার্ভিস চার্জসহ ২২৩ টাকা এবং ১১২ টাকা।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীরা http: //dgfood.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করতে পারবেন।

আবেদনের সময়সীমা: ১২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০টা থেকে ১১ অক্টোবর বিকেল ৫টা।

সূত্র: বিজ্ঞপ্তি

১১ আগস্ট থেকে নতুন সূচিতে এইচএসসি, এর আগপর্যন্ত পরীক্ষা স্থগিত - dainik shiksha ১১ আগস্ট থেকে নতুন সূচিতে এইচএসসি, এর আগপর্যন্ত পরীক্ষা স্থগিত ডিবি হেফাজত থেকে ছাড়া পেলেন ৬ সমন্বয়ক - dainik shiksha ডিবি হেফাজত থেকে ছাড়া পেলেন ৬ সমন্বয়ক সামাজিক যোগাযোগমাধ্যম এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি - dainik shiksha সামাজিক যোগাযোগমাধ্যম এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি ৩ এইচএসসি পরীক্ষার্থীকে আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha ৩ এইচএসসি পরীক্ষার্থীকে আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ শিক্ষা মন্ত্রণালয়ের জামায়াত নিষিদ্ধে আইনি ফাঁকফোকর বন্ধ করা জরুরি - dainik shiksha জামায়াত নিষিদ্ধে আইনি ফাঁকফোকর বন্ধ করা জরুরি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে জামায়াত নিষিদ্ধের প্রজ্ঞাপন কিছুক্ষণের মধ্যে: আইনমন্ত্রী - dainik shiksha জামায়াত নিষিদ্ধের প্রজ্ঞাপন কিছুক্ষণের মধ্যে: আইনমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0038878917694092