১৯তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে থাকছে যেসব আয়োজন - দৈনিকশিক্ষা

১৯তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে থাকছে যেসব আয়োজন

দৈনিক শিক্ষাডটকম, জবি |

‘বিপ্লবে বলীয়ান, নির্ভীক জবিয়ান’ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ২০ অক্টোবর উদযাপিত হবে ১৯তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। এ উপলক্ষে  দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অনুষ্ঠানসুচি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্ত্বরে জাতীয় পতাকা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনা অনুষ্ঠিত হবে। এরপর সকাল নয়টায় সংশ্লিষ্ট বিভাগ ও ইন্সটিটিউটে আয়োজিত হবে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন।

সকাল সাড়ে দশটায় বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম। সকাল ১০ টা ৩৫ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি র‍্যালি বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে রায়সাহেব বাজার ও ভিক্টোরিয়া পার্ক প্রদক্ষিণ করে পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হবে।

বেলা ১১টা ১০  মিনিটে প্রশাসনিক ভবনের সামনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কর্তৃক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক (পুনঃস্থাপন) উন্মোচন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম। ১১টা ১৫ মিনিটে নতুন একাডেমিক ভবনের নিচতলায় দিনব্যাপী চারুকলা প্রদর্শনী ও চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

বেলা ১১টা ৪০ মিনিটে মুক্ত মঞ্চে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৯তম দিবস উপলক্ষে নবীন শিক্ষার্থীদের কেন্দ্রীয়ভাবে মুক্তমঞ্চে স্বাগত জানানো ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দুপুর ১টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ও আহতদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। 

সবশেষে বিকেল ৩টা থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত জুলাই বিপ্লব-২০২৪ এর থিমকে ধারণ করে ১৯তম বিশ্ববিদ্যালয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে মুক্ত মঞ্চে।

প্রভাবমুক্ত শিক্ষক নিয়োগ দিতে কমিশন গঠনের প্রস্তাব - dainik shiksha প্রভাবমুক্ত শিক্ষক নিয়োগ দিতে কমিশন গঠনের প্রস্তাব শিক্ষা কমিশন গঠন হয়নি, যা দুঃখজনক - dainik shiksha শিক্ষা কমিশন গঠন হয়নি, যা দুঃখজনক রাবিতে পরীক্ষা দিতে এসে দুই ছাত্রলীগ নেতা আটক - dainik shiksha রাবিতে পরীক্ষা দিতে এসে দুই ছাত্রলীগ নেতা আটক আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ-লাইব্রেরি নির্মাণের নির্দেশ - dainik shiksha আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ-লাইব্রেরি নির্মাণের নির্দেশ হাজার শিক্ষার্থীর ২শ কোটি হাতিয়ে লাপাত্তা ক্যামব্রিয়ানের বাশার - dainik shiksha হাজার শিক্ষার্থীর ২শ কোটি হাতিয়ে লাপাত্তা ক্যামব্রিয়ানের বাশার ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন - dainik shiksha ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034389495849609