৩৫ প্রত্যাশীদের প্রতিনিধিদল সচিবালয়ে - দৈনিকশিক্ষা

৩৫ প্রত্যাশীদের প্রতিনিধিদল সচিবালয়ে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল বৈঠক করতে সচিবালয়ে অবস্থান করছে। আন্দোলনরতদের আরেকটি অংশ শাহবাগে বিচ্ছিন্নভাবে অবস্থান করছে। মঙ্গলবার (১ অক্টোবর) শাহবাগ ঘুরে ও আন্দোলনের কয়েকজন সংগঠকের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে। 

চাকরিপ্রত্যাশীদের আন্দোলনের মুখে সোমবার বয়সসীমা ৩৫ করার বিষয় পর্যালোচনা করতে জনপ্রশাসন সংস্কার কমিশনের প্রধান আব্দুল মুয়ীদ চৌধুরীকে প্রধান করে একটি কমিটি করা হয়েছে। মঙ্গলবার চাকরিপ্রত্যাশীদের ১২ সদস্যের একটি প্রতিনিধিদল তার সঙ্গে দেখা করতে গেছে।

বিভিন্ন মাধ্যমে জানা গেছে, এখন পর্যন্ত বৈঠক শুরু হয়নি। প্রতিনিধিদের মধ্যে রয়েছেন আহমেদ তানজীর, রেজোয়ানা ইসলাম, আরিফ হোসেন, রাসেল হোসেন, রাজিব, নোমান, রতন, হারুন, আল-আমিন রাজু, সাদ, রুম্মান ও সুমি।

এর আগে গতকাল সোমবার কমিটি গঠন করে দেয়ায় যমুনা ভবনের সামনে থেকে সরে এসে মঙ্গলবার থেকে শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন ৩৫ প্রত্যাশীরা। মঙ্গলবার দুপুরে শাহবাগ ঘুরে তাদের সেরকম কোনো উপস্থিতি দেখা যায়নি।

জাতীয় যাদুঘরের পাশের ফুটপাতে ৩০ থেকে ৩৫ জন চাকরিপ্রত্যাশী অবস্থান করছেন। সেখানে অবস্থানরত আন্দোলনকারী ফারুক মজুমদার বলেন, আমাদের সোমবারের আন্দোলনের পরিপ্রেক্ষিতে একটি কমিটি করা হয়েছে। আমাদের প্রতিনিধি দলের বাইরে বাকিরা এখানে অবস্থান করছি।

কতক্ষণ পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন জানতে চাইলে তিনি বলেন, আমাদের প্রতিনিধিদলের এসে তা নির্ধারণ করবে। যেহেতু তারাই মূল সংগঠক। তার আগ পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।

এ সময় মাইক ব্যবহারকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে কিছুক্ষণ বাকবিতণ্ডা হয় এই আন্দোলনকারীদের। পুলিশ তাদের মাইক ব্যবহারে নিষেধ করেছে বলে আন্দোলনকারীরা অভিযোগ করেছে।

শাহবাগে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা খালিদ বলেন, গতকাল আমরা সহানুভূতি দেখিয়েছি। আজকে আমরা হার্ডলাইনে থাকব। তার সুযোগ নিয়ে তারা ১৪৪ ধারা ভঙ্গ করে রাষ্ট্রীয় অতিথিভবন যমুনায় চলে গেছে। ফলে এ বিষয়ে আর ছাড় নয়।

শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা - dainik shiksha শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা - dainik shiksha ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা আসছে টানা ৩ দিনের ছুটি - dainik shiksha আসছে টানা ৩ দিনের ছুটি অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে - dainik shiksha সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0061330795288086