৭ মাসে ৮০ দিন ছুটি খোঁজ নেই বেরোবি রেজিস্ট্রারের - দৈনিকশিক্ষা

৭ মাসে ৮০ দিন ছুটি খোঁজ নেই বেরোবি রেজিস্ট্রারের

দৈনিক শিক্ষাডটকম, বেরোবি |

ছুটি না নিয়েই কর্মস্থলে দিনের পর দিন অনুপস্থিত থাকার অভিযোগ উঠেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রেজিস্ট্রার প্রকৌশলী মো. আলমগীর চৌধুরীর বিরুদ্ধে। গত ফেব্রুয়ারি থেকে আগস্ট পর্যন্ত এই সাত মাসে কর্তৃপক্ষকে জানিয়ে কিংবা না জানিয়ে মোট ৮০ দিন ছুটি কাটিয়েছেন তিনি। এখন আবার হঠাৎ করে খোঁজ মিলছে না এই কর্মকর্তার।

জানা গেছে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর বেরোবি উপাচার্য, ট্রেজারার, প্রক্টরসহ প্রায় ৪০ জন প্রশাসনিক কর্মকর্তা পদত্যাগ করেন। এতে বেরোবি অভিভাবক শূন্য হয়ে পড়ায় আবারও ইচ্ছামতো ছুটি কাটাচ্ছেন বেরোবি রেজিস্ট্রার।

প্রশাসনিক ভবনের নথি সূত্রে জানা যায়, গত ৫ ফেব্রুয়ারি তৃতীয়বারের মতো চুক্তিভিত্তিক রেজিস্ট্রার হিসেবে প্রকৌশলী মো. আলমগীর চৌধুরীকে পুনঃনিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর থেকে প্রায় প্রতি মাসেই অসুস্থতার কথা বলে দিনের পর দিন কর্মস্থলে অনুপস্থিত থেকেছেন তিনি। গত ফেব্রুয়ারি থেকে আগস্ট পর্যন্ত মোট ৮৪ দিন রেজিস্ট্রার কার্যালয়ে অনুপস্থিত থেকেছেন।

এর মধ্যে গত ফেব্রুয়ারি মাসে ছুটি কাটিয়েছেন ১২ দিন, মার্চ মাসে চার দিন, এপ্রিল মাসে ২২ দিন, মে মাসে নয় দিন, জুন মাসে ৩০ দিন ও আগস্ট মাসে তিন দিন ছুটি কাটিয়েছেন তিনি। এর মধ্যেই কাউকে কিছু না জানিয়ে গত ২ সেপ্টেম্বর থেকে রেজিস্ট্রার দপ্তরে অনুপস্থিত রয়েছেন।

রেজিস্ট্রার আলমগীর চৌধুরীর ছুটির বিষয়ে জানতে চাইলে সহকারী রেজিস্ট্রার শাহীদ আল মামুন বলেন, যতদিন ভিসি স্যার ছিলেন রেজিস্ট্রার স্যার তার কাছেই ছুটি নিতেন। এখন তো ভিসি স্যার নেই। কার কাছেই বা ছুটি নেবেন। 

রেজিস্ট্রারের অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গত ২ সেপ্টেম্বর থেকে তিনি দপ্তরে আসেননি। কোথাও ছুটিও নেননি।এ বিষয়ে বেরোবি রেজিস্ট্রার আলমগীর চৌধুরীর মুঠোফোনে এখাধিকবার কল করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০২২ খ্রিষ্টাব্দের আগস্ট মাসে চুক্তির শর্ত ভেঙে বিশ্ববিদ্যালয়ের ফান্ড থেকে অবৈধভাবে প্রায় দেড় লাখ টাকা ঈদ বোনাস নিয়েছিলেন আলমগীর চৌধুরী। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ইউজিসির নির্দেশনায় ওই অর্থ ফেরত দেন তিনি।

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0065619945526123