৯৯৯ নম্বরে কল, মেঘনা নদী থেকে সাত ছাত্র উদ্ধার - দৈনিকশিক্ষা

৯৯৯ নম্বরে কল, মেঘনা নদী থেকে সাত ছাত্র উদ্ধার

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে নৌকার ইঞ্জিন বিকল হয়ে মেঘনা নদীতে আটকে পড়া সাত ছাত্রকে উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৩০ জুন) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি জানান, সাত বন্ধু চাঁদপুরের বড় স্টেশন ঘাট থেকে নৌকায় মেঘনায় ঘুরতে গিয়েছিলেন। কিছুদূর যাওয়ার পর নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর নদীর স্রোতে ভেসে মেঘনা নদীর চাঁদপুর অংশের বহরিয়া নামক স্থানে চলে আসে তাদের নৌকা। ঢেউয়ের তোড়ে নৌকাটি তখন নদীতে নিয়ন্ত্রণহীন ভাসছিল। 

এমন তথ্য জানিয়ে শনিবার (২৯ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় মেঘনা নদী থেকে জুয়েল রানা নামে একজন ভীত-সন্ত্রস্ত কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে তাদের উদ্ধারের জন্য অনুরোধ জানান।

কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল আল-ইমরান। কনস্টেবল ইমরান কলারকে আশ্বস্ত করে শান্ত হতে বলেন এবং চাঁদপুর নৌ-পুলিশ থানায় তাদের দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান। উদ্ধার সংশিষ্ট নৌ-পুলিশ টিম ও কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছিলেন ৯৯৯-এর ডিসপাচার এসআই মো. মান্নান।

পরে চাঁদপুর নৌ-পুলিশ থানার একটি উদ্ধারকারী দল অবিলম্বে ঘটনাস্থলে গিয়ে আটকে পড়া সাত ছাত্রকে উদ্ধার করে নিরাপদে তীরে নিয়ে আসে। 

চাঁদপুর নৌ-পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনির হোসেন ৯৯৯-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0062630176544189