‘দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা’ - দৈনিকশিক্ষা

‘দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা’

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রমজানে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশ্রাফ আলী আকন। তিনি বলেছেন, দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। অসাধু কালোবাজারী ও মুনাফাখোড় সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে। সরকার রমজানের পবিত্রতা বিনষ্ঠ করছে। 

শুক্রবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘আদর্শ সমাজ বিনির্মাণে সিয়ামের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সরকার দলীয় লুটেরা সিন্ডিকেট চক্র দফায় দফায় মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষ চোখে সরষেফুল দেখছে। চাল-ডাল-তেল-চিনিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির অবস্থা শোচনীয়। সরকার দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারে সফল হলেও দেশের জনগণের দুর্ভোগ দুর্দশা নিয়ে কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের কাছে জনগণের স্বার্থ উপেক্ষিত। সরকার ১০ টাকায় চাল, বিনামূল্যে সার ও ঘরে ঘরে চাকরি দেয়ার কথা বলে ক্ষমতা দখল করে সব ওয়াদা বেমালুম ভুলে গেছে। জনদুর্ভোগ সাধারণ মধ্যবিত্ত ও নিম্নবিত্তকে পঙ্গু করে দিয়েছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীরা দুর্নীতি, লুটপাট ও অর্থপাচার করে দেশের অর্থনীতি ধ্বংসস্তূপে পরিনত করেছে। জনগণ আওয়ামী দুঃশাসন ও লুটপাট থেকে বাচঁতে চায়।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুহাম্মাদ আল-আমিন সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ্ তালুকদারের পরিচালনায় ইফতার মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি আতিকুর রহমান মুজাহিদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শেখ মুহাম্মাদ নুরুন নাবী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মুফতী শওকত উসমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ওমর ফারুক ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক কে এম নাসির উদ্দিন, দপ্তর সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, অর্থ সম্পাদক মুহাম্মাদ শাহ পরান, যুব উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক এইচ এম গোলাম রাব্বি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন, মহিলা ও পরিবার সম্পাদক মুহাম্মাদ হাসানুজ্জামান হিমেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মুহাম্মাদ আব্দুল্লাহ সা'দ, শিল্প ও বাণিজ্য সম্পাদক মুহাম্মাদ আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মুফতী আব্দুল হান্নান হোসেনসহ অনেকে।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান - dainik shiksha দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে - dainik shiksha ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত - dainik shiksha পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ - dainik shiksha সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ please click here to view dainikshiksha website Execution time: 0.0045199394226074