‘নির্যাতিতদের পক্ষে দাঁড়ানো জাতিসংঘের দায়িত্ব’ - দৈনিকশিক্ষা

‘নির্যাতিতদের পক্ষে দাঁড়ানো জাতিসংঘের দায়িত্ব’

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ফিলিস্তিনের মুসলমানদের হত্যার বিষয়ে জাতিসংঘের কোনো প্রতিবাদ আমরা দেখছি না। মাজলুমদের পক্ষে আমরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলবো। জাতিসংঘের দায়িত্ব হচ্ছে মজলুম ফিলিস্তিনী মুসলমানদের পক্ষে দাড়িয়ে, ইসরায়েলের বিরুদ্ধে সোচ্চার হওয়া। 

ফিলিস্তিনে অমানবিক হামলা নির্ষাতন ও হত্যাযঞ্জের প্রতিবাদে মঙ্গলবার বায়তুল মোকাররমের উত্তর গেইটে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম আরো বলেন, বিশ্বব্যাপী মুসলমানদের ওপর যে জুলম নির্যাতন ও হত্যাযঞ্জ চলছে তার প্রতিবাদে আমাদের রাজপথে থাকা অত্যাবশ্যকীয়। আমেরিকা, ইউরোপসহ যেসব দেশ যুগ যুগ ধরে মুসলমানদের ওপর আক্রমণকারীদের পক্ষাবলম্বন করে তারা মানবতাবিরোধী কাজ করছে। 

বিশেষ অতিথির বক্তব্যে দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, মুসলিম জাগরণ শুরু হয়ে গেছে।  ৫১ বছর পরে ফিলিস্তিনীদের জমি উদ্ধারে সোচ্চার হওয়ায় পশ্চিমারা এবং ভারত ইসরায়েলের পক্ষাবলম্বন করেছে। মুসলমানরা তাদের দখল হওয়া জমি যেকোনভাবে ফিরিয়ে আনবে ইনশাআল্লাহ। বায়তুল মোকাদ্দাস রক্ষায় আমরা বুকের তাজা রক্ত দিতে প্রস্তুত আছি।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ বলেন, আমেরিকার সহায়তায় ১৯৪৮ খ্রিষ্টাব্দে জাতিসংঘের প্রস্তাবে ইসরায়েলকে বসত করার জন্য সুযোগ দেয়া হয়েছে। এখানে বসতি করে ইসরাইলিরা মুসলমানদের ওপর একের পর এক জুলুম করে চলছে।

সমাবেশে আরো বক্তব্য দেন অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মোহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মোহাম্মদ ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান ও দেলাওয়ার হোসাইন সাকীসহ অনেকে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0039639472961426