‘সেনাপ্রধান ট্রফি’ পেলো আদমজী ক্যান্টনমেন্ট কলেজ - দৈনিকশিক্ষা

‘সেনাপ্রধান ট্রফি’ পেলো আদমজী ক্যান্টনমেন্ট কলেজ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন করলো আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। 

গতকাল রোববার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজগুলোর কেন্দ্রীয় সমন্বয় পরিষদের ৫৫ তম সভায় ২০২২ খ্রিষ্টাব্দের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকীর হাতে ‘সেনাবাহিনী প্রধান ট্রফি’ তুলে দেন পরিষদের সভাপতি ও চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।

শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই মূলমন্ত্রকে ধারণ করে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমে অত্যন্ত সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। বর্তমানে এটি দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান। ২০২২ খ্রিষ্টাব্দে এই কলেজ থেকে সর্বমোট ২ হাজার ৪০৩ জন শিক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাসসহ সর্বমোট ২ হাজার ২৭৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছেন।


 
আন্তঃক্যান্টনমেন্ট কলেজ ‘গণিত অলিম্পিয়াড’ এ আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন ও ‘সাধারণ জ্ঞান’ প্রতিযোগিতায় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত আন্তঃকলেজ ফুটবল (পুরুষ) ও ভলিবল (মহিলা) প্রতিযোগিতায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন হয় এবং আন্তঃকলেজ ক্রিকেট (পুরুষ), হ্যান্ডবল (মহিলা) ও ভলিবল (পুরুষ) প্রতিযোগিতায় রানারআপ হয়। 

এছাড়া, ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩’ এর মহানগর পর্যায়ে কলেজ অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’ (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছেন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030100345611572